আবারও বিশ্ব ক্যারমে তৃতীয় বাংলাদেশ, র‍্যাংকিংয়ে পঞ্চম হেমায়েত

খেলা

বার্তা ডেস্ক

ভারতের পুনেতে ১৬ দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত আইসিএফ ক্যারম কাপের আসরে তৃতীয় স্থানে থাকা মালদ্বীপকে হটিয়ে ফের নিজেদের জায়গা বুঝে নিলো হেমায়েত মোল্লারা। আন্তর্জাতিক এ টুর্নামেন্টে বাংলাদেশের ৯ সদস্যের দল অংশগ্রহণ করেছে। ৪ পুরুষ ও ৪ নারী খেলোয়াড় এবং একজন টিম ম্যানেজারসহ মোট ৯ জন। টিম ম্যানেজার ছিলেন বাংলাদেশ ক্যারম ফেডারেশনের সাধারণ সম্পাদক আশরাফ আহমেদ লিয়ন।

২০১৫ সালে বাংলাদেশ র‌্যাংকিংয়ে তৃতীয় অবস্থানেই ছিল। ২০১৬ ও ২০১৮ সালের টুর্নামেন্টে অংশগ্রহণ না করায় তৃতীয় স্থান হাত ছাড়া হয়ে যায়। তা ফের পুনরুদ্ধারে খুশি ক্যারম দল।

বাংলাদেশ ক্যারম ফেডারেশনের সাধারণ সম্পাদক ও টিম ম্যানেজার আশরাফ আহমেদ লিয়ন বলেন, আই সি এফ কাপে অংশগ্রহণকারী ১৬ দেশের এ টুর্নামেন্টে বাংলাদেশ তৃতীয় স্থান অর্জন করায় আমাদের আত্মবিশ্বাস আরও বেড়ে গেছে। যা আমাদের ক্যারমকে সামনে আরও এগিয়ে নিবে।

তিনি বলেন, সেমিতে বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করে হেরে গেলেও তৃতীয় স্থানে থাকা মালদ্বীপকে হটিয়ে নিজেদের জায়গা পুনরুদ্ধার করেছে। এ ছাড়া প্রথম কোন বাংলাদেশি হিসেবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন নিশান্ত ফার্নান্দোকে হারিয়ে বিশ্ব ক্যারমে পঞ্চম স্থান অধিকার করেছে হেমায়েত মোল্লা। এটা বাংলাদেশের অর্জন।

এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বাংলাদেশ ক্যারম ফেডারেশনের সভাপতি ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং জাতীয় ক্রীড়া পরিষদের প্রতি কৃতজ্ঞ প্রকাশ করে তিনি বলেন, আমরা এ টুর্নামেন্টকে সামনে রেখে দীর্ঘদিন ক্যাম্প করেছি। আমাদের খেলোয়াড়দের প্রস্তুতি ভালো ছিল। আমরা সে ফল পেয়েছি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *